Site icon Kazi Nishat IT

ফাইভার কি ও কিভাবে ফাইভারে আপনি একটি সেলার অ্যাকাউন্ট খুলবেন।

ফাইভার কি ও ফাইভারে কিভাবে কাজ করে। কিভাবে ফাইভারে সেলার অ্যাকাউন্ট খুলবেন।

ফাইভার কি ও ফাইভারে কিভাবে কাজ করে। কিভাবে ফাইভারে সেলার অ্যাকাউন্ট খুলবেন।

ফাইভার কি?

ফাইভার হচ্ছে এমন একটি প্লাটফর্ম যেখানে মানুষ ঘর থেকে বসে বসে কাজ করে টাকা আয় করতে পারে। আবার ফাইভার কে এমন এক ধরনের অনলাইন ওয়েব পোর্টালও বলা যেতে পারে যেখানে ফ্রিল্যান্সাররা নিজের মনের মত বিভিন্ন কাজ বা গ্রাহককে খুজে নিতে পারে। বর্তমানে এই প্লাটফর্মটি সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেখানে রয়েছে তিন মিলিয়নের বেশি গিগের ডেটাবেজ।

গিগ (What is Fiverr Gig) কি?

ফাইভারের ভাষায় আপনি যেই কাজটি ভালো করতে পারেন অথবা যেই কাজের সার্ভিসিং করতে পারবেন তাকে গিগ বলে। মনে করেন আপনি ভালো ভিডিও এডিটিং অথবা ভালো গ্রাফিক্স ডিজাইন পারেন তাহলে আপনি যখন এই কাজ নিয়ে পোস্ট করবেন তখন তাকে ফাইভারের ভাষায় গিগ বলে। আর এই ফাইভার গিগকে আমাদের ভাষায় Service Offering Post বলে।

ফাইভার কিভাবে কাজ করে ও এতে কি কি কাজ করা যায়

ফাইভার এমন একটি মাধ্যম যেখানে সেলার তার সার্ভিসটি সেল করে আর বায়ার সেই সার্ভিসটি কিনে রাখে। আর এই সার্ভিস সেল হওায়ার পর সেলারকে ফিভারকে কিছু পরিমান টাকা দিতে হয় যা প্রায় ২০% এর মত। আর বাকি অংশটা আপনার অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হয় এভাবেই ফাইভার মার্কেটপ্লেসে কাজ করে থাকে।

সফল ফ্রিল্যান্সার হওয়ার উপায় – Kazi Nishat IT

ফাইভারে যে যা কাজ পারে তাকে সেই রকম কাজ করতে দেওয়া হয়। যেমন একজন গ্রাফিক্স ডিজাইন এর কাজ পারে তাহলে সে তার অ্যাকাউন্টে গ্রাফিক্স এর গিগ ছারে তখন বায়ার তার সেই লোভনিয় অফার বা গিগ গুলোকে দেখে এবং তাকে কাজ দেয়। এই মার্কেটপ্লেসে যে সকল কাজ সব থেকে বেশি করানো হয় তার লিস্ট নিচে দেওয়া হলঃ

এই সকল কাজের কারনেই এটি তার সেলার ও বায়ারদের কাছে অনেক জনপ্রিয় হয়ে আছে।

কিভাবে ফাইভার একাউন্ট খুলবেন

ফাইভারের মাধ্যমে টাকা আয় করার জন্য একটি ফাইভার অ্যাকাউন্ট থাকা অনেক গুরুতপূর্ণ। যদি আপনি না জেনে থাকেন যে কিভাবে একটি ফাইভার অ্যাকাউন্ট খুলবেন তাহলে নিচের বিষয় গুলো ভালো ভাবে পড়ুন

ফ্রিল্যান্স ওয়েব ডিজাইন বিষয়ক সেমিনার – Kazi Nishat IT

Exit mobile version